• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

হারের পেছনে শিশিরের প্রভাব ছিল, বললেন  গায়কোয়াড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০১:০৪ পিএম
হারের পেছনে শিশিরের প্রভাব ছিল, বললেন  গায়কোয়াড়
রুতুরাজ গায়কোয়াড়। ছবি : সংগৃহীত

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আইপিএলের মঙ্গলবারের ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য লখনৌ সুপার জায়ান্টসের প্রয়োজন ছিল ১৭ রান। এমন সমীকরণের সামনে পরীক্ষিত সেনা বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। নিজের প্রথম ওভারে মাত্র ৪ রানের বিনিময়ে এক উইকেট তুলে নিয়ে দারুণ শুরু করা ফিজের স্রেফ ৩ বলেই ম্যাচ শেষ করে দেন সেঞ্চুরিয়ান মার্কাস স্টয়নিস।

চেন্নাইয়ের নিজস্ব মাঠ চিপাকে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রান তুলে চেন্নাই। জবাব খেলতে নেমে ১৯ ওভার ৩ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় লখনৌ।

এবারের আসরে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়েছিল চেন্নাই। তবে হারের পর গায়কোয়াড় বলছেন, এই রানও যথেষ্ট ছিল না। তার মতে, মঙ্গলবার রাতে চিপাকে যথেষ্ট শিশির ছিল। যার প্রভাব পড়েছে খেলায়। ফিল্ডিংয়ে সমস্যা হয়েছে, স্পিনারদেরও বল গ্রিপ করতে বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, ‍‍`এই হার হজম করা কঠিন কিন্তু শেষ পর্যন্ত ভালো খেলেছে লখনৌ। ১৩ ওভার পর্যন্ত ম্যাচ আমাদের হাতে ছিল। স্টয়নিসকে টুপি খোলা অভিনন্দন। এই ম্যাচে শিশির বড় প্রভাব রেখেছে। শিশিরের কারণে স্পিনাররা সুবিধা করতে পারেনি। তা না হলে আমরা আরেকটু ভালো করতাম। কিন্তু এটা খেলারই অংশ, যা আপনার হাতে নেই তা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।‍‍`

তিনি আরও বলেন, ‍‍`জাদেজা ৪ নম্বরে ব্যাট করছে। পাওয়ারপ্লের মধ্যেই আমরা দ্বিতীয় উইকেট হারিয়েছিলাম যে কারণে সে (জাদেজা) তখন ব্যাটিংয়ে আসে। এটা আমাদের পরিকল্পনার অংশ। যখনই (দুই) উইকেট পড়বে তখনই জাদেজা আসবে। আমি মনে করি এটা (দলীয় রান) যথেষ্ট নয়। তবে তারা যেভাবে ব্যাটিং করেছে তাতে তাদের কৃতিত্ব দিতেই হবে।‍‍`

Link copied!